পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম, ওষুধ নাম দাম ও ক্রয় করুন

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম, ওষুধ নাম দাম ও ক্রয় করুন

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম নাম জানা অত্যধিক প্রয়োজন। চুলকানি সমস্যা মানে খুবই মারাত্মক সমস্যা যাকে বলে যন্ত্রণাদায়ক ও অস্বস্তিকর পরিস্থিতি। আর তা যদি হয় লজ্জাস্থানে তা খুবই অপ্রিতিকর অবস্থা।

 

এই ব্লগ পোস্টটি পড়ে আপনি জানতে পারবেন:-

A. পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম নাম দাম

B. গোপনাঙ্গের চুলকানি দূর করার ওষুধের নাম দাম

C. পুরুষাঙ্গের চুলকানি দূর করার ঘরোয়া উপায়

D. পুরুষাঙ্গের চুলকানি রোধে করণীয় কার্যকরীতা

E. ক্রিম ও ওষুধ গুলো অনলাইন থেকে খুব সহজে ক্রয় করতে পারবেন।

 

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ভালো ক্রিম– পুরুষের জন্য জটিল এই সমস্যা থেকে মুক্তি পেতে আজ পুরুষাঙ্গের চুলকানি দূর করার ভালো ক্রিম নিয়ে আলোচনা করবো। দর্শক আশাকরি আজকের গুরুত্বপূর্ণ এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

 

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম/ মলমের নাম

 

শরীরের যে কোনো স্থানে চুলকানি হতে পারে। পুরুষাঙ্গের চুলকানি যদি ৪/৫ সপ্তাহ পর্যন্ত স্থায়ী থাকে তাহলে ধরে নিতে হবে এটা ফাঙ্গাস ও ব্যাকটেরিয়া আক্রমণের কারণে হয়েছে। আর তাই পুরুষাঙ্গের চুলকানি দূর করার ভালো ক্রিম/মলম নাম ও দাম সহ আলোচনা করব। বলে রাখা ভালো চিকিৎসকের পরামর্শ ছাড়া ক্রিম বা মলম ব্যবহার করা উচিত নয়। 

 

১. ফাঙ্গিডার্ম ক্রিম ( Fungiderm cream )

২. ফানজিডাল এইচ সি ক্রিম ( Fungidal HC Cream )

৩. ক্লোট্রিমাজল ক্রিম ( Clotrimazole cream )

৪. লামিসিল ক্রিম/টেরবিফিন ক্রিম ( Lamisil cream/Terbifin cream  )

৫. মিকাটিন ক্রিম ( Micatin cream )

 

চলুন এই ক্রিম গুলোর দাম ও কার্যকারিতা সম্পর্কে জানি।

 

১. ফাঙ্গিডার্ম ক্রিম: পুরুষের গোপনাঙ্গে ছত্রাক ও ব্যাকটেরিয়া আক্রমণের থেকে মুক্তি পেতে এই ফাঙ্গিডার্ম ক্রিমটি চিকিৎসকেরা পরামর্শ দেন। ঔষধটি ব্যবহারে ছত্রাক সংক্রমণকে বাঁধা দিয়ে আক্রান্ত স্থান শুকিয়ে ফেলে।

সাধারণত ফাঙ্গাস আক্রমণের শিকার হয়ে উরুর ভাঁজে, নিতম্বে, দুই পায়ের কুচকিতে এবং গোপনাঙ্গে প্রচন্ড চুলকানির জন্য এই ক্রিম অত্যন্ত কার্যকর। এটি ব্যবহারে ত্বকে সামান্য লাল লাল ভাব ও জ্বালা অনুভব হতে পারে সামান্য সময়ের জন্য। ফাঙ্গিডার্ম ক্রিম এর দাম ৪৫ টাকা। অনলাইন থেকে এই ক্রিমটি ক্রয় করতে চাইলে  অফিসিয়াল সাইট fungiderm-cream-arogga.com

See also  ওজন কমানোর সহজ উপায়: দ্রুত ওজন কমানোর ১২টি সবচেয়ে সহজ উপায় ।

 

২. ফানজিডাল এইচ সি ক্রিম: জীবাণু ধ্বংস ও সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে চিকিৎসকেরা ফানজিডাল এইচ সি ক্রিম ব্যবহার করার পরামর্শ দেন। চুলকানির কারণে জ্বালা পোড়া করে সেটা নিবারণ করাই এই ক্রিমের প্রধান গুণ।

পুরুষাঙ্গের সমস্যার কথা কাউকে বলতে লজ্জা বোধ করে অনেকেই। কিন্তু এটা যথা সময়ে চিকিৎসা করলে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠা সম্ভব। ফানজিডাল ক্রিম ব্যবহার করে এই সমস্যা দূর করতে পারেন। ফানজিডাল এইচ সি ক্রিমের দাম ৪৯.৬৬ টাকা। ঘরে বসে অনলাইনের মাধ্যমে ক্রিমটি ক্রয় করতে Fungidal HC Cream

 

৩. ক্লোট্রিমাজল ক্রিম: ইনফেকশনসহ পুরুষাঙ্গের চুলকানির ফলে যে কালো দাগ হয়ে যায় সেইটার একটি কার্যকারি ক্রিম হলো লোট্রিমিন ক্রিম। এই ক্রিমটি দিনে অন্তত দুবার ব্যবহার করতে হবে তবে অবশ্যই রোগাক্রান্ত স্থানটি ভালোকরে পরিষ্কার করে তারপর লাগাতে হবে ক্রিমটি।

ইনফেকশন ছড়িয়ে পড়ার আগেই এই ক্রিমটি নিয়মিত ব্যবহার করতে হবে। দিনে দুই থেকে তিন বার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। ক্লোট্রিমাজল ক্রিমটির দাম বড়টা ৬০ টাকা এবং ছোট-টি ৩৫ টাকা। এই ক্রিমটি ও অনলাইনের মাধ্যমে ক্রয় করা যাচ্ছে Clotrimazole cream buy

 

৪. লামিসিল ক্রিম/টেরবিফিন ক্রিম: গোপনাঙ্গের চুলকানি উপশম করতে চিকিৎসকেরা এই ক্রিমটি সাজেস্ট করে। যা দুই পায়ের সংযোগস্থলে এবং গোপনাঙ্গে চুলকানির ফলে যে জ্বালা পোড়া হয় তা বন্ধ করার জন্য এর ক্রিমটি কার্যকর। তাছাড়া স্কিনে অন্যান্য চুলকানি জনিত সমস্যার থেকে রক্ষা পেতে এই ক্রিমটি ব্যবহৃত হয়। মহিলাদের জন্য কার্যকর নয়। ব্যবহার বিধি দিনে দুই বার।

লামিসিল/টেরবিফিন ক্রিমটিমূল্য ৳৭২.৬৬ টাকা। খুব সহজে অনলাইনের মাধ্যমে ক্রয় করার সুযোগ পাচ্ছেন Terbifin cream buying

 

৫. মিকাটিন ক্রিম: ত্বকের যে কোনো ধরনের ইনফেকশন জনিত কারণে চুলকানির প্রতিরোধে এই ক্রিমটি খুব ভালো কাজ করে। শুধুমাত্র পুরুষের গোপনাঙ্গের ইনফেকশন জনিত সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য এটা ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। দিনে দুই বার করে ব্যবহার করার পরামর্শ দেন চিকিৎসকেরা।

দিনে দুই বার ব্যবহার করা যায়। মিকাটিন ক্রিম এর দাম ৬০ টাকা। এই ক্রিমটি সম্পর্কে পরিপূর্ণ বিস্তারিত জানতে Micatin cream details

See also  চর্মরোগ থেকে মুক্তির উপায় | কারণ, মলম, চর্ম রোগের ঔষধের নাম

 

আরো পড়ুন:

 

 

গোপনাঙ্গের চুলকানি দূর করার ওষুধের নাম

গোপনাঙ্গের চুলকানি দূর করার ওষুধের নাম:

বাজারে পুরুষাঙ্গের চুলকানি দূর করার জন্য অনেক ঔষধ বা ট্যাবলেট পাওয়া যায়। 


১. ফ্লুগাল ৫০ এমজি ( Flugal 50mg )

২. ফ্লুকোনাজল ( Fluconazole )

৩. ফেক্সোফেনাডিন ( Fexofenadine )

৪. লোরাটাডিন ( Loratadine )

৫. আর্টিকা 25 ( Artica 25 )

গোপনাঙ্গের চুলকানি দূর করার ওষুধের দাম ও কার্যকারিতা সম্পর্কে জেনে আসি। 

১. ফ্লুগাল ৫০এমজি: এই ঔষধটি ছত্রাক সংক্রমণ থেকে রক্ষা করে। দাদ হলে, বগল ও কুচকিতে এবং গোপনাঙ্গে ছত্রাক সংক্রমণের ফলে চুলকানির সৃষ্টি করে। সেক্ষেত্রে এই ঔষধটি খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। ফ্লুগাল ৫০ এমজি ট্যাবলেটের ৭২:৬৩ টাকা দাম। এই ওষুধটি বিশ্বস্ততার সাথে অনলাইন থেকে ক্রয় করতে Flugal 50mg buy

২. ফ্লুকোনাজল: অধিকাংশ পুরুষের গোপনাঙ্গে চুলকানির জন্য এটি খাওয়ার পরামর্শ দেওয়া হয়। এর মধ্যে থাকা ক্যান্ডিডিয়াসিস উপাদান ছত্রাক প্রতিহত করতে সহায়তা করে। ফ্লুকোনাজল ট্যাবলেটের মূল্য ১৯৮টাকা।

৩. ফেক্সোফেনাডিন: এলার্জি জনিত কারণে অনেক সময় পুরুষের গোপনাঙ্গে প্রচুর চুলকানির সৃষ্টি হয়। ফেক্সোফেনাডিনে এন্টিহিস্টামিন জাতীয় উপাদান থাকায় এই চুলকানি থেকে উপশম করে। ফেক্সোফেনাডিন ট্যাবলেটের বাজার মূল্য ৬৩:০০ টাকা।

৪. লোরাটাডিন: এলার্জির সমস্যা হলে অনেক সময় চুলকানি হলে থামে না এর জন্য লোরাটাডিন ট্যাবলেট সাজেস্ট করে। এন্টিহিস্টামিন জাতীয় উপাদান রয়েছে এই ঔষধে। লোরাটাডিন ট্যাবলেট এর মূল্য ২৭:১৫ টাকা।

৫. আর্টিকা 25: জীবাণুর সংক্রমণ থেকে ত্বককে রক্ষা করার জন্য এই ঔষধটি কার্যকর। চিকিৎসকেরা খুশকি,দাদ, মাথার ত্বক চুলকায়, পুরুষের যৌনাঙ্গের ছত্রাক সংক্রমণ ইত্যাদি বিষয়ে এই ট্যাবলেটটি খেতে পরামর্শ দেন। আর্টিকা 25 ঔষধের দাম ৮১.৫৪ 

 

আরো পড়ুন:

 

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ঘরোয়া উপায়

 

চুলকানি সমস্যায় ভোগে না এমন মানুষ পাওয়া খুবই কম। এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সকলেরই ধারণা থাকা প্রয়োজন। ঔষধ খাওয়ার আগে যদি সাবধানতা অবলম্বন করা যায় এর থেকে মুক্তি পাওয়া সম্ভব। আজকের আলোচনার বিষয় পুরুষাঙ্গের চুলকানি দূর করার ঘরোয়া উপায়। আসুন তাহলে জেনে নেওয়া যাক কি করে পুরুষাঙ্গের চুলকানি দূর করার জন্য ঘরোয়া উপায় অবলম্বন করবেন:

See also  চুলকানির ঔষধের নাম স্কয়ার | দাম, কারণ, লক্ষণ, স্কয়ার ক্রিম কোনটি

 

  • লেবু: ত্বকের চুলকানি কমিয়ে দিতে সহায়তা করতে পারে লেবুর রসে থাকা এন্টি ইনফ্লেমেটরি উপাদান। শরীরের যে স্থানটিতে চুলকানি অনুভূত হবে সেখানে লেবুর রস ঘষে শুকিয়ে ফেলতে হবে। খুব সহজ এই পদ্ধতিতে আপনি খুব তাড়াতাড়ি চুলকানি থেকে মুক্তি পেতে পারেন।
  • বেকিং সোডা: হালকা উষ্ণ গরম পানিতে বেকিং সোডা গুলিয়ে সেই পানি দিয়ে গোসল করতে পারেন। চুলকানি প্রতিরোধে বেকিং সোডা শরীরের জন্য অত্যন্ত উপকারী। এক বালতি পানির জন্য তিন থেকে চার টেবিল চামচ বেকিং সোডা মেশাতে হবে। বেকিং সোডা যুক্ত পানি দ্বারা গোসল করে সারা শরীর না মুছে শুকাতে হবে। এই ফর্মুলার মাধ্যমে গোপনাঙ্গের জীবাণু ধ্বংস হবে।
  • নারিকেল তেল: নারকেল তেল শরীরের জন্য শীতল অনুভূতির সৃষ্টি করে। গোপনাঙ্গে বা শরীরের অন্য কোথাও চুলকানির জন্য নারকেল তেল অত্যন্ত ভালো ঘরোয়া উপকরণ।


  • অ্যালোভেরা: শরীর ঠান্ডা করার জন্য অ্যালোভেরা জেল অত্যন্ত কার্যকর। গোপনাঙ্গে বা শরীরের যেকোনো জায়গায় চুলকানি হলে অ্যালোভেরা জেল লাগিয়ে রাখুন কিছুক্ষণের মধ্যেই ফলাফল পাবেন।


  • তুলসী পাতা: তুলসী পাতার রস সেই আদিম যুগ থেকে সর্দি, কাশি ও ঠান্ডার ব্যবহার করে আসছে। কিন্তু তুলসী পাতাতে থাকা এ্যান্সথেটিক উপাদান শরীরের যে কোনো চুলকানির জন্য সহায়ক। ২০/২৫ টি তুলসী পাতা এক মগ গরম পানিতে ফুটিয়ে এর রস বের করে নিতে হবে। পরিস্কার একটা কাপড় ঐ পানিতে ভিজিয়ে গরম গরম অবস্থায় চুলকানি স্থানে ভাব দিলে দ্রুত আরাম পাবেন।

 

পুরুষাঙ্গের চুলকানির প্রতিরোধে করণীয়। পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম 

 

একটু সাবধানতা অবলম্বন করলেই মারাত্মক চুলকানির হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব। যদি একবার হয়েই যায় তাহলে চুলকানি দূর করার পাশাপাশি সচেষ্ট থাকতে হবে যাতে এই দূর্ভোগের কবলে আর না পড়তে হয়। তাই জানতে হবে পুরুষাঙ্গের চুলকানি প্রতিরোধে করণীয়:

 

  • সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে।
  • সিনথেটিকের জাতীয় কাপড় না পরে সুতি কাপড়ের অন্তর্বাস পরতে হবে।
  • সংক্রমণের সময় সাবান ও ঘ্রাণযুক্ত টিসু ব্যবহার করা যাবে না।
  • পুরুষাঙ্গ শুকনো এবং পরিষ্কার রাখতে হবে।
  •  সহবাসের সময় কনডম ব্যবহার করতে হবে।

 

পুরুষের পুরুষাঙ্গ একটি সেনসিটিভ স্থান। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পুরুষাঙ্গের চুলকানি দূর করার জন্য ভালো ক্রিম ব্যবহার করতে হবে।

 

ইতিকথা

পুরুষাঙ্গের চুলকানি সমস্যা নিয়ে চলার চেয়ে যেনো সেই সমস্যায় না পড়তে হয় সেদিকে খেয়াল রাখতে হবে। রোগ হবার আগে যদি প্রতিরোধ করা হয় তাহলেই কোনো জটিল রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে না। দর্শক আজকের আলোচ্য বিষয় ছিল পুরুষাঙ্গের চুলকানি দূর করার ভালো ক্রিম নিয়ে। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *