Panasonic EH-ND13k Hair Dryer machine

হেয়ার ড্রায়ার ( hair dryer): ৫টি জনপ্রিয় হেয়ার ড্রায়ার বা চুল শুকানাের মেশিন।

খুব দ্রুত চুল শুকাতে হেয়ার ড্রায়ার বা চুল শুকানাের মেশিনের তুলনা নেই। তবে নিয়ম বা পদ্ধতি না মেনে হেয়ার ড্রায়ার ব্যবহার করলে উপকারের চেয়ে অপকার হওয়ার সম্ভাবনা বেশি থাকে। বর্তমানে বাজারে বেশ কয়েক ধরনের চুল শুকানাের মেশিন কিনতে পাওয়া যায়। মূল্য ও কাজে ভিন্নতার কারণে এদের মধ্যে ও ভিন্নতা রয়েছে।বর্তমানে বাজারে আসল হেয়ার ড্রায়ারের পাশাপাশি নকল পন্যেরও অভাব নেই। তাই আসল নকল চেনার প্রতিযোগিতায় আপনি হেরে গেলে আপনার কপালে জুটে যেতে পারে নকল কোন পন্য।

বাংলাদেশে বহুল জনপ্রিয় চুল শুকানাের মেশিন ব্রান্ড

পশ্চিমা বিশ্বের বেশির ভাগ ব্রান্ডের পন্য বাংলাদেশ, ভারত কিংবা এশিয়ার অন্যান্য দেশে দেখাই মেলে না। বর্তমানে বাংলাদেশের বাজারে
1. Theates Philips hair dryer,
2. Dyson hair dryer,
3. Walton hair dryer,
4. Panasonic hair dryer,
5. Miyako hair dryer,
6. Nova hair dryer 6tat খুবই জনপ্রিয়। এই সব ব্রান্ডের হেয়ার ড্রায়ারে ঠাণ্ডা ও গরম উভয় প্রকারের বাতাস পাওয়া যায়।
খ্যাতনামা বা সেরা ৫ টি হেয়ার ড্রায়ার বা চুল শুকানাের মেশিনের মূল্য
বাংলাদেশের প্রসাধনী মলগুলােতে, কিংবা অনলাইনে বিভিন্ন ধরনের ও বিভিন্ন ব্রান্ড ও নন ব্রান্ডের চুল শুকানাের মেশিন কিনতে পাওয়া যায়। এক জন নতুন গ্রাহক হিসেবে এই নকল আসলের প্রতিযোগিতায় আসল ভেবে নকল পণ্যটি ক্রয় করে ফেলা অস্বাভাবিক কিছু নয়। বেশ কয়েক দিন যাবত বাজার মনিটরিং ও কিছু অনলাইন সাইটে ক্রেতাদের রিভিউর উপর ভিত্তি করে বাংলাদেশের বাজারে থাকা উন্নত মানের কয়েকটি চুল শুকানাের মেশিন ও এর মূল্য তুলে ধরা হলো।

See also  ত্বকের উজ্জ্বলতা : ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার ঘরোয়া উপায়।

1) Philips HP 8108/03 Hair Dryer For Women

Philips HP 810803 Hair Dryer For Women, হেয়ার ড্রায়ার ( hair dryer)

বাংলাদেশ, ভারত ও এশিয়ার আরো বিভিন্ন দেশগুলােতে ফিলিপস এর ইলেক্ট্রনিক্স পন্যের বেশ খ্যাতি রয়েছে।তাদের বিভিন্ন ধরনের পন্যের মধ্যে ব্লেন্ডার, ফ্রিজ,ফ্যান, টিভি, প্রেসার কুকার, আয়রন বেশ জনপ্রিয়। বাংলাদেশের বাজারে Philips HP8108/03 হেয়ার ড্রায়ার বেশ জনপ্রিয়তা লাভ করেছে । জেন্টেল ড্রায়িং এর জন্য এতে রয়েছে ঠাণ্ডা ও উষ্ণ উভয় প্রকারের বাতাস। তাই আপনি যদি বাজেটের মধ্যে একটি ভালাে মানের মেশিন বিশেষ করে ২ কুল এয়ার এর চুল শুকানাের মেশিন খুঁজেন তাহলে এটি হতে পারে আপনার জন্য একটি স্মার্ট সল্যুশন। বাংলাদেশের বাজারে Philips HP8108/03 hair dryer এর দাম ২০০০ টাকা।

2) Panasonic EH-ND11 Compact Hair Dryer

Panasonic EH-ND11 Compact Hair Dryer,হেয়ার ড্রায়ার ( hair dryer)

ফিলিপসের পাশাপাশি প্যানাসনিকও বাংলাদেশের বাজারে বেশ জনপ্রিয় ইলেক্ট্রনিক্স ব্রান্ড হিসেবে নিজের স্থান দখল করে নিয়েছে। Panasonic EH-ND11 Compact Hair Dryer টি তেও রয়েছে গরম এবং ঠান্ডা উভয় প্রকারের এয়ার ফ্ল। এর হাতল আপমার জনতার কাছে বেশ চমৎকার লেগেছে একদম হাতের সাথে এটে যায়। আমার ধারণা সব ধরনের হাতেই এটি বেশ খাপ খেয়ে যাবে। সম্পূর্ণ বিদ্যুৎ দ্বারা পরিচালিত এই Panasonic EH-ND11 Compact Hair Dryer price 2250 DBT(হেয়ার ড্রায়ার)টির সাথে থাকছে ১ বছরের জন্য ওয়ারেন্টই। বাজারে সাদা, পিঙ্ক ও আকাশী এই তিন কালারের হেয়ার ড্রায়ার পাওয়া যাচ্ছে।

3) Panasonic EH-ND13k Hair Dryer

Panasonic EH-ND13k Hair Dryer,হেয়ার ড্রায়ার ( hair dryer)

Panasonic EH-ND13k Hair Dryer la cucaratt EH-ND11 এর মত ডিজাইন তবে এতে রয়েছে ৩ টি ফ্লেক্সিবেল স্পীড সিলেকশন। তাছাড়াও এতে থাকছে কুল এয়ার ফ্ল।ড্রায়ারটি হাতে নিলে প্রিমিয়াম ফিল আসে এবং এটি হাতে সুন্দর ভাবে এঁটে যাবে। বাংলাদেশের বাজারে প্রিমিয়াম এই হেয়ার ড্রায়ার মেশিনের মূল্য ২৫০০ টাকা মাত্র। তবে অনলাইন শপে কিংবা কোন অফার থাকলে আরও কম মূল্যে পেয়ে যেতে পারেন।

See also  লেবু দিয়ে ফর্সা হওয়ার উপায়, লেবু ও হলুদ দিয়ে ফর্সা ত্বক পাওয়ার উপায়।

4) Kemey KM-23476 (2 in 1) Hair Dryer

Kemey KM-23476,হেয়ার ড্রায়ার ( hair dryer)

সাম্প্রতিককালে কেমি বাংলাদেশের বাজারে বেশ ভালো স্থান করে নিয়েছে। বর্তমানে কেমির বেশ কিছু প্রোডাক্ট নিত্য দিনের সঙ্গী হয়ে গেছে। Kemey KM-23476 (2 in 1) Hair Dryer টি তে রয়েছে ওভার হিট প্রোটেকশন এবং কুল এয়ার মুড। তবে আপনি যদি প্রফেশনাল হয়ে থাকেন অর্থাৎ আগেও চুল শুকানোর যন্ত্রটি ব্যবহার করে থাকেন তবে এটি আপনার জন্য পারফেক্ট। কারণ এটি অন্যসব হেয়ার ড্রায়ারের তুলনায় সাইজেএকটু বড়। তাই আপনার হাত যদি ছোট হয়ে থাকে তাহলে এটি আপনি নির্বিঘ্নে ব্যবহার করতে পারবেন না। বাংলাদেশের বাজারে হেয়ার ড্রায়রটির মূল্য হচ্ছে ১৭০০ টাকা মাত্র।

5) Nova N658 Hair Dryer

Kemey KM-23476,হেয়ার ড্রায়ার ( hair dryer)

আপনি যদি একদম কম বাজাটে অর্থাৎ অল্প দামে মোটামুটি একটি ভালো চুল শুকানোর মেশিন ক্রয় করতে চান তবে আপনি Nova N658 Hair Dryer টি ক্রয় করতে পারেন। প্লাস্টিক বডি তাই আপনি যদি ট্যুরের সময় এটিকে সাথে নিয়ে কোথাও যেতে চান কিংবা মাঝে মধ্যে ব্যবহার করতে চান তবে এটি আপনার জন্য উপযুক্ত । এর বর্তমান বাজার মূল্য ৭০০ থেকে ১২০০ টাকা মাত্র।

কোন ধরনের হেয়ার ড্রায়ার বা চুল শুকানোর মেশিন কিনবেন
যদিও বিশেষজ্ঞদের মতে হেয়ার ড্রায়ার মেশিন ব্যবহার না করাই উত্তম। তবে আপনি যদি খুব দ্রুত চুল শুকাতে চান এবং মাঝে মাঝে নিয়ম মেনে চুল শুকান তাহলে আপনার চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা কম। সপ্তাহে ২ -৩ বার চুল শুকানোর মেশিন ব্যবহার করা যেতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *