ত্বক ফর্সা রাখতে মানুষের দৈনন্দিন জীবনে যা মেনে চলা বাধ্যতামূলক।

ত্বক ফর্সা রাখতে মানুষের দৈনন্দিন জীবনে যা মেনে চলা বাধ্যতামূলক।

নিয়মিত ত্বকের যত্ন না নিয়ে একেবারে কোন কিছু না করে সুন্দর ফর্সা ত্বক পাওয়া প্রায় অসম্ভব । ঘরে বসে ত্বক ফর্সা করার কয়েকটি ঘরোয়া উপায় আপনাদের সাথে শেয়ার করছি ,যা মেনে চললে ত্বক হবে উজ্জ্বল ফর্সা ও দাগহীন । তাই প্রতিদিন নিচে উল্লেখিত নিয়ম কানুন মেনে চললে ঘরে বসে খুব সহজে ত্বক ফর্সা করতে পারবেন। মেকআপ ও প্রসাধনী ব্যবহার না করে কীভাবে আপনি স্থায়ী গায়ের ত্বক ফর্সা করা যায় তা নিয়ে আজকে আমাদের আয়োজন।

১) মানব শরীরে আর্দ্রতা ধরে রাখতে পানি ও পানিজাতীয় খাবারের কোন বিকল্প নেই। তাই প্রচুর পরিমাণে পানি পান করুন এবং পানিজাতীয় খাবার গ্রহণ করুন। আর পানি পান করার সাথে সাথে ত্বক ফর্সা করতে ও ত্বকের সতেজভাব স্থায়ীভাবে ধরে রাখতে চাইলে প্রতিদিন একটি করে ডাবের পানি পান করতে পারেন ।

২) ত্বককে ভাল রাখার সবচেয়ে উপকারী মাধ্যম হলো স্বাস্থ্যকর খাবার খাওয়া, অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ খাবার, পানিজাতীয় ফল (আঙুর, তরমুজ, শসা, গাজর, টমেটু) ও সবজি জাতীয় খাবার খেতে হবে বেশি করে ।

৩) ত্বক ফর্সা করতে চাইলে আপনাকে অবশ্যয় চিনি বা মিষ্টি জাতীয় খাবার পরিহার করতে হবে। বিশেষ করে যারা ধূমপান ও মদ্যপান করে তাদের এই কর্মকান্ড তাদের ত্বকের জন্য ক্ষতি। তাই এসব থেকে দূরে থাকায় শ্রেয়।

৪) ত্বক ফর্সা করার অন্যতম কার্যকারী উপায় হলো রাতে পর্যাপ্ত ঘুমানো । ভালো ঘুমে না হলে মানুষের ত্বকও ভালো থাকে না আর ভাল ঘুমে মানুষের চেহারায় ক্লান্তির ছাপ কমে যায় বিধায় ত্বক ফর্সা হয়। তাই আমাদের দৈনন্দিন ২৪ ঘণ্টার মধ্যে ৮ ঘণ্টা ঘুমানো প্রয়োজন।

৫) স্থাস্থ্যজ্জ্বল ত্বক ফর্সা করতে আমাদের দৈনন্দিন জীবনে ব্যায়ামের বিকল্প নাই তাই, সাঁতার, হাঁটাহাঁটি, ইয়োগা বা ব্যায়াম করতে পারলে আপনি স্থায়ী পাবেন ফর্সা ত্বক । প্রতিদিন না হলেও অন্তত সপ্তাহে চার থেকে পাঁচ দিন ব্যায়াম করুন।

See also  HOLLYWOOD’S LATEST BEAUTY TRENDS

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *