চর্ম রোগের ঔষধের নাম, চর্ম রোগের ক্রিম নাম, চুলকানি দূর করার সাবান

চর্ম রোগের ঔষধের নাম দাম | ক্রিম, সাবান যেভাবে ক্রয় করবেন?

চর্ম রোগের ঔষধের নাম ও চর্ম রোগের ক্রিম নাম এবং চুলকানি দূর করার সাবান নিয়ে আমরা আজ আলোচনা করবো। চর্ম বা চামড়া আমাদের দেহের সবথেকে দীর্ঘ এবং বড় অঙ্গ। এবং এটি সম্পূর্ণরুপে একটি বাহ্যিক অঙ্গ। তাই আমাদের দেহে বিভিন্ন ধরনের চর্ম রোগ হতে পারে।

এজন্য আমাদের চর্ম রোগ সারানোর উপায় সম্পর্কে জানা উচিৎ। আজকের আলোচনায় আমরা চর্ম রোগ সারানোর উপায় নিয়ে আলোচনা করবো। দেরী না করে চলুন আমাদের আজকের আলোচনা শুরু করি।

 

চর্ম রোগের ঔষধের নাম

 

চুলকানি, ঘা, পাঁচড়া সহ বিভিন্ন ধরনের চর্মরোগ হতে পারে। চর্ম রোগ সারানোর উপায় এর মধ্যে বিভিন্ন ধরনের ঔষধ আছে যেগুলো সেবন করলে আপনার বিভিন্ন ধরনের চর্ম রোগের উন্নতি হবে অথবা সম্পূর্ণরুপে উপশম হয়ে যেতে পারে। নিচে সবথেকে সেরা ১০ টি চর্মরোগের ঔষধ নিয়ে আলোচনা করা হলো।

 

১. বেনজাক (Benzac)

চর্ম রোগের মধ্যে একনি মর্মান্তিক একটি রোগ। এতে ত্বকের বিশেষ করে মুখমন্ডলের অবস্থা বিগড়ে যায়। একনি হলে সৌন্দর্য হারিয়ে যায়। এছাড়া লজ্জায় বাইরে বেরোনো যায় না। আপনার যদি একনি হয় তাহলে বেনজাক (Benzac) নামক ঔষধটি ব্যবহার করতে পারেন। বেনজাক একনির উপর অক্সিজেন নির্গমনের মাধ্যমে ব্যাকটেরিয়া ধংস করে ফেলে এবং একনি থেকে সম্পূর্ণ মুক্তি দেয়।

  • বেনজাক ঔষধটির বাজার মুল্য ৳১৩৬.০৬ টাকা। অনলাইন থেকে ক্রয় করতে ভিজিট করুন Official Website benzac.arogga.com
See also  কিডনির পয়েন্ট কমানোর উপায় | কিডনির পয়েন্ট কত হলে ভালো

 

২. ফ্লুজল ৫০ (Fluzol 50)

ফ্লুজল ৫০ একটি এন্টিফাঙ্গাল ক্রিম যা চুলকানি সৃষ্টিকারী ছত্রাক ধংস করে চুলকানি থেকে মুক্তি দেয়। চুলকানি অনেক বিরক্তিকর একটি চর্মরোগ। চর্ম রোগ সারানোর উপায় হিসেবে এই ঔষধটি সেবন করতে পারেন। এছাড়া ফ্লুজল ৫০ তৎক্ষণাৎ চুলকানি দুর করতেও সাহায্য করে।

  • ফ্লুজাল ৫০ এর বাজারমূল্য প্রতি ১০ টি ট্যাবলেট এর মূল্য ৳৭২.৬৩ টাকা। অনলাইনের মাধ্যমে বাসায় বসে ক্রয় করতে Fluzol 50.arogga.comবা বিস্তারিত জানতে ভিজিট করতে পারে।

 

৩. অনিকন (Anicon)

অনিকন আরেকটি ফলদায়ক এন্টিফাঙ্গাল ঔষধ বা ট্যাবলেট। এটি বিভিন্ন ধরনের চুলকানি রোধে ব্যবহার করা যেতে পারে। তবে রিংওয়ার্ম এবং যৌনিতে চুলকানি রোধে এটি সবথেকে বেশি ব্যবহৃত হয়। এই ঔষধটির বর্তমান বাজারমূল্য প্রতি ১০ টি ট্যাবলেট ৬ টাকা। 

 

৪. ভিরক্সি (Viroxy)

শীতে ঠোট ফাটা অনেক বিরক্তিকর একটি উপসর্গ। চর্ম রোগের মধ্যে এটি একটি অন্যতম ব্যধি। ভিরক্সি ঔষধ শীতে ঠোট ফাটা রোগ থেকে মুক্তি দিতে সাহায্য করে। এছাড়া এটি শরীরের বিভিন্ন ফাটা স্থানে লাগালে তা সারিয়ে তুলতে সাহায্য করে। এই ঔষধটির বাজারমূল্য ৪০ টাকা।

 

৫. ইনসেপটা নোরাশ অয়েন্টমেন্ট (Incepta Norush Ointment)

দেহ দীর্ঘ সময় যাবৎ ভেজা থাকলে চুলকানি এবং রাশ দেখা দিতে পারে। বিশেষ করে শিশুদের ডাইপার বেশি সময় ভেজা থাকলে এটি হতে পারে। ইনসেপটা নোরাশ অয়েন্টমেন্ট এই ধরনের চুলকানি বা রাশ থেকে সরাসরি মুক্তি দিতে পারে।

  • “Incepta Norush Ointment” আরো বিস্তারিত জানতে ভিজিট করতে পারে norush-medex.com

 

আরো পড়ুন:

 

চর্ম রোগের ক্রিম নাম

 

১. ইচনিল ক্রীম (Itchnil Cream)

চুলকানি রোধে ইচল ক্রীম অনেক জনপ্রিয়। এটি বিখ্যাত ইনসেপটা ফার্মাসিউটিক্যাল লিমিটেড তৈরী একটি ক্রীম। ইচল আপনার চুলকানির স্থানে লাগালে তৎক্ষণাৎ আরাম পাবেন। এছাড়া এটিতে আছে পারমক্সাইন হাইড্রোক্লোরাইড যা চুলকানি সৃষ্টিকারী ছত্রাক সহ ব্যাকটেরিয়া ধংস করে দেয়। ইচল ক্রীমটির বাজারমূল্য ৫০০ টাকা।

  • “Itchnil Cream” এর বাজারমূল্য  ক্রীমটির দাম ৳৭২.৬৩ টাকা। অনলাইনের মাধ্যমে বাসায় বসে ক্রয় করতে বা Itchnil Cream.arogga.com বিস্তারিত জানতে ভিজিট করতে পারে।
See also  এলার্জি দূর করার উপায় | হঠাৎ এলার্জি, কারণ কি, ঔষধ

 

২. ডারমেইড (Dermaid)

ডারমেইড একটি মাল্টিটাইপ ক্রীম যেটি বিভিন্ন ধরনের চর্ম রোগ সারাতে সাহায্য করে। বিশেষ করে এটি চুলকানি, একজিমা, রাশ, রিংওয়ার্ম, জালাপোড়া ইত্যাদি চর্ম রোগের জন্য কার্যকরী। এই ক্রীমটী আপনার নিকটস্থ ফার্মেসীতে পেয়ে যাবেন।

  • “Dermaid” এর বাজারমূল্য  ক্রীমটির দাম ৳৭২.০০ টাকা। অনলাইনের মাধ্যমে বাসায় বসে ক্রয় করতে বা dermaid.arogga.com বিস্তারিত জানতে ভিজিট করতে পারে।

 

৩. ডি-রাশ (De-Rush)

অতিরিক্ত চুলকানির ফলে বিভিন্ন স্থান দাগ হয়ে যেতে পারে যা রাশ নামে পরিচিত। এটি অনেক খারাপ একটি চর্মরোগ। ছোট বড় সবারাই সাধারণত এই রোগটি হয়। চর্ম রোগ সারানোর উপায় এর জন্য এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এটি যেকোন ধরনের রাশ থেকে মুক্তি দিতে সাহায্য করবে।

  • “De-Rash Cream” এর বাজারমূল্য  ক্রীমটির দাম ৳৪৫.৩৪ টাকা। অনলাইনের মাধ্যমে বাসায় বসে ক্রয় করতে বা De-Rash Cream.arogga.com বিস্তারিত জানতে ভিজিট করতে পারে।

 

৪. নিউট্রোজেনা অন দি স্পট (Neutrogena is on the spot)

নিট্রোজেনা অনেক জনপ্রিয় এবং দ্রুত কার্যকরী একনি রিমুভাল ক্রিম। একনি থেকে মুক্তি পাওয়ার জন্য সাধারণত বেনজয়েল পারঅক্সাইড ব্যবহার করা হয় যার অত্যধিক ব্যবহার ত্বকের জন্য ক্ষতিকর। এই ওষধটিতে খুবই কম মাত্রায় ২.৫% বেনজয়েল পারঅক্সাইড আছে যা আপনার ত্বকে খুব একটা ক্ষতি করবে না। এই ওষুধটি একনির গোড়ায় গিয়ে ব্যাকটেরিয়া সম্পূর্ণরুপে ধংস করে দেয় এবং ধীরে ধীরে একনি দুর করে। নিউট্রোজেনা অন দি স্পট ঔষধটির বাজারমূল্য ১৪০০ টাকা।

 

চুলকানি দূর করার সাবান

সাবান আমাদের দেহের বিভিন্ন ধরনের চর্ম রোগ সারাতে সাহায্য করে আবার কোন কোন সাবানের ফলে চর্মরোগ হতে পারে। বিশেষ করে সুগন্ধি যুক্ত সাবানের ফলে চর্মরোগ হয়।

 

হিমালয় অ্যাক্টারিল সাবান (Himalaya Aactaril Soap)

হিমালয়া আকটেরিয়াল সাবানটি বিশেষভাবে তৈরী। এটি দেহে চুলকানি সৃষ্টিকারী বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া এবং ছত্রাক ধংস করতে সাহায্য করে। এছাড়া অন্যান্য চর্মরোগ দুর করে। হিমালয়া আকটেরিয়াল সোপটির বাজারমূল্য ১৫০ টাকা। 

  • সাবানটি অনলাইন থেকে ক্রয় করতে বা আরো ভালো ভাবে জানতে ভিজিট করুন:- himalaya-himalayawellness আরো কিছু :- himalayasoap-daraz
See also  ওজন কমানোর সহজ উপায়: দ্রুত ওজন কমানোর ১২টি সবচেয়ে সহজ উপায় ।

 

কেটোস্ক্যাল্প সাবান (Ketoscalp Soap) 

Ketoscalp Soap সাবানটি চর্ম রোগের সকল ধরনের ক্ষতিকর ব্যাকটেরিয়া গুলো দূর করতে সাহায্য করে। যারা চর্মরোগে আক্রান্ত তাদের জন্য এই সাবানটি খুবই কার্যকরী।

  • Ketoscalp Soap সাবানটি অনলাইন থেকে ক্রয় করতে বা কিভাবে এটি এত জনপ্রিয় উন্নত মানের একটি সাবান তা পরিপূর্ণ জানতে তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন। Ketoscalpsoap-aroggo.com

 

আমার শেষ কথা:- আমি “চর্ম রোগের ঔষধের নাম, চর্ম রোগের ক্রিম নাম, চুলকানি দূর করার সাবান” নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যা বাজারে অনেক জনপ্রিয় ঔষধ, ক্রিম, সাবান। আশা করি আপনাদের এই পোস্ট ভালো লেগেছে এবং উপকৃত হয়েছেন। ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *